উৎসবে মাতলো বার্সা

শনিবার গ্রানাডাকে হারিয়েই শিরোপা নিশ্চিত করে বার্সেলোনা। লুইস সুয়ারেজের হ্যাটট্রিকের সৌজন্যে এদিন লুইস এনরিকের দল ৩-০ গোলে গ্রানাডাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো লা লিগার শিরোপা জিতে। অন্যদিকে মৌসুমের শেষ ম্যাচে দেপোর্তিভোর বিপক্ষে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে জয় পেলেও সঙ্গী হয় রানার-আপের তৃপ্তি।
গত মৌসুমে ত্রিমুকুট জয়ের স্বাদ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নেয় মেসি-নেইমাররা। যে কারণে লা লিগার শিরোপাটাই তাদের বড় অর্জন। আর এই শিরোপা উৎসব-উৎযাপনেও কোন ধরনের কমতি নেই কাতালান ক্লাবটির।
শিরোপা হাতে পেয়ে গ্রানাডা থেকে রোববার বিকেলে ফিরেই ভক্ত-অনুরাগীদের সঙ্গে শিরোপা-উল্লাসে মাতে বার্সা শিবির। ছাদখোলা বাসে ট্রফি হাতে নিয়ে মেসি-নেইমাররা নেচে-গেয়ে মাতাল। আর বার্সেলোনার পতাকা নিয়ে মেসি-নেইমার-সুয়ারেজদের সঙ্গী হয় হাজার হাজার সমর্থক। ছাদখোলা বাস থেকে ছবি-সেলফি তুলে তা আবার সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছেন ফুটবলাররা। অন্য দিকে কম যাননি সমর্থকরাও। প্রিয় তারকার সঙ্গে ছবি কিংবা সেলফি তুলে তারাও তা পোস্ট করছেন সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমগুলোতে।
গত আট বছরে এটা বার্সেলোনার ষষ্ট শিরোপা। এই তথ্যটাই প্রমাণ করে যে লা লিগায় এককভাবেই রাজত্ব করছে বার্সেলোনা। কাতালান ক্লাবটিকে শিরোপা জেতাতে মেসি-নেইমারের সঙ্গে এবার গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন লুইস সুয়ারেজ। ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ক্লাব সতীর্থ লিওনেল মেসিকে টপকিয়ে লা লিগার সর্বোচ্চ গোলদাতার আসনটিও এবার নিজের করে নেন বার্সেলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার।
চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলে বার্সা। কিন্তু মৌসুমের শেষ দিকে এসেই যেন কিছুটা খেই হারিয়ে ফেলে মেসি-ইনিয়েস্তারা। আর এই সুযোগটাই কাজে লাগিয়ে শেষ মুহুর্তে লা লিগার শিরোপা জমিয়ে তুলে মাদ্রিদের দুই ক্লাব অ্যাটলেটিকো ও রিয়াল। অ্যাটলেটিকো গত সপ্তাহে শিরোপার দৌড় থেকে ছিটকে পড়লেও রিয়াল মাদ্রিদ মৌসুমের শেষ পর্যন্তই লড়াই করেছে শিরোপা পূনরুদ্ধারের জন্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open