বিনামূল্যের বই ১শ থেকে ৩শ টাকায়

পাঠ্যবই নিতে কুষ্টিয়ায় বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে নতুন বইয়ের জন্য আদায় করা হয়েছে ১শ-৩শ টাকা । বই দেওয়ার পরে টাকা আদায়ের রশিদ ছিড়ে ফেলা হয়।
দৌলতপুর উপজেলার ফিলিপ নগর মাধ্যমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের সকল শিক্ষার্থী পেয়েছেন নতুন শিক্ষা বর্ষের বই। কিন্তু বিনামূল্যে বই পাওয়ার কথা থাকলেও এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বইয়ের জন্য গুনতে হয়েছে ১শ-৩শ টাকা। বই দেয়ার পরে ছিড়ে ফেলা হয়েছে টাকা আদায়ের রশিদ। উপজেলার মহিসকু-ি মাধ্যমিক বিদ্যালয়সহ একাদিক বিদ্যালয়ের চিত্র একই রকম। এ নিয়ে অনেক অভিযোগ করেও কোন লাভ হয়নি।
কুষ্টিয়ার অনেক স্কুলের বিরুদ্ধে অভিযোগ করে অভিভাবকরা বলেন, বিনামূল্যের প্রাথমিক এবং মাধ্যমিকের নতুন বই নিতে দিতে হচ্ছে ১শ-৩শ টাকা টাকা পর্যন্ত।
ফিলিপ নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদ সরোয়ার দৌলা বলেন, সেশন ফি জন্য কিছু টাকা নেয়া হয়েছে। বিনামূল্যের বই টাকার বিনিময়ে প্রধানের অভিযোগ অস্বীকার করেন তিনি।
কুষ্টিয়ার মাধ্যমিক শিক্ষা অফিসার ছায়েদুর রহমান বলেন, বিনামূল্যের বই বিতরণে টাকা নেয়ার কোন সুযোগ নেই এটা অন্যায়। কোন প্রতিষ্ঠান যদি এই কাজ করে, আমরা বিষয়টি ক্ষতিয়ে দেখব প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থানেয়া হবে। যমুনা টিভি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open