প্রকাশিত হল নায়ক রাজ্জাককে নিয়ে বাপ্পা-ফাহমিদার গান

কিংবদন্তী অভিনেতা, প্রযোজক ও পরিচালক নায়করাজ রাজ্জাকের ৭৫ তম জন্মদিন আজ শনিবার, ২৩ জানুয়ারি। তার জন্মদিনকে ঘিরে বরাবরের মতো এবারেও জমেছে নানা আয়োজন। প্রিয় অভিনেতাকে শুভেচ্ছা জানাচ্ছেন কোটি কোটি ভক্তরা।
তবে নায়কের জন্মের হীরক জয়ন্তিকে স্মরণীয় করে রাখতে তাকে নিয়ে তৈরি করা হয়েছে একটি গান। ওমর ফারুকের কথায় ‘তোমার আলোয় পৃথিবীটা আরও রঙিল হলো/ স্বপ্নের ফেরিওয়ালা তুমি স্বপ্ন প্রদীপ জ্বালো/ তোমার কাছে রয়ে গেল আমাদের অনেক ঋণ/ আজ তোমার জন্মদিন, আজ তোমার জন্মদিন/’ শিরোনামের এ গানের সুর-সংগীতায়োজন করেছেন জনপ্রিয় গানের মানুষ বাপ্পা মজুমদার। বাপ্পার সাথে এই গানে কণ্ঠ দিয়েছেন গানটিতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিত, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার এবং আখি আলমগীর।
গানটি এরইমধ্যে অনলাইনে প্রকাশ পেয়েছে। এ প্রসঙ্গে গানের গীতিকার ফারুক বলেন, ‘নায়ক অনেকেই হতে পারেন, কিন্তু নায়করাজ থাকেন একজনই। রাজ্জাক সাহেব আমাদের নায়করাজ। তার জন্মের হীরক জয়ন্তিকে স্মরণীয় করে রাখতেই এই গানের আয়োজন করেছি। আমি ধন্য নায়করাজকে নিয়ে দুই লাইন লিখতে পেরে।’
ফারুক আরো বলেন, ‘রাজ্জাক ভক্ত এবং অনুরাগীদের কথা মাথায় রেখেই আমরা গানটি তার জন্মদিনের আগেই অনলাইনে প্রকাশে করেছি। সবাই গানটি শুনবেন এবং আমাদের প্রিয় নায়কের জন্য দোয়া করবেন। তিনি যেন সুস্থ থাকেন, দীর্ঘায়ু হন।’
এদিকে রাজ্জাকের পরিবার সূত্রে জানা গেছে, বাপ্পার সুর-সংগীতে নিজেকে নিয়ে করা গানটি শুনেছেন নায়করাজ। তিনি এর বেশ প্রশংসাও করেছেন। সেইসঙ্গে চমৎকারভাবে তাকে সম্মানিত করার আয়োজনের জন্য গানের সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ জানিয়েছেন।
উল্লেখ্য, শারীরিক অসুস্থতার জন্য এখন আর অভিনয়ে নিয়মিত নন রাজ্জাক। আজকাল ঘরে বসে পরিবারের সঙ্গে আড্ডা আর পুরোনো দিনের স্মৃতি রোমন্থনে দিন কাটে তার। আজকে নিজের জন্মদিন উপলক্ষে বেশ কিছু অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে তার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open