‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি’ প্রতিযোগিতায় ৭০ দেশের সুন্দরীদের সঙ্গে বাংলাদেশের অবনী

বাংলাদেশের আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে পড়াশোনা করছেন অবনী। পুরো নাম মুঞ্জারিন মাহবুব অবনী। বয়স কিন্তু বেশি নয়। মাত্র ২১ বছর। তবে স্বপ্ন দেখেছিলেন বড় কিছু করবার। নিজের দেশের নাম বিশ্বের কাছে পৌছে দেওয়ার পণ করেছিলেন তিনি। নিজ দেশে করেছেন বেশ কয়েকটি ভাল বিজ্ঞাপন। মূলত ২০১৪ সাল থেকে র‍্যাম্প মডেল হিসেবে মিডিয়ায় যাত্রা শুরু করেন তিনি। র‌্যাম্পে হাঁটা কন্যা তিনি।
হাঁটতে হাঁটতে স্বপ্ন দেখতে দেখতে সেই স্বপ্ন পূরণে এখন তিনি বাংলাদেশ থেকে চীনে অবস্থান করছেন। সারাবিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সুন্দরীদের নিয়ে ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি-২০১৬’ প্রতিযোগিতা চীনে শুরু হয়েছে গত ১২ জানুয়ারি। বিশ্বের মোট ৭০টি দেশের নির্বাচিত সুন্দরীরা এই প্রতিযোগিতায় লড়াই করছেন। আর এতে বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন স্বপ্নবাজ মডেল অবনী।
‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি’ প্রতিযোগিতায় অংশগ্রহণ প্রসঙ্গে অবনী বলেন, ‘এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে আমি তুলে ধরতে পারছি। এখানে সবাই ভালোভাবে গ্রহণ করেছেন আমাকে। এ জন্য অনেক ভালো লাগছে আমার। সবাই আমার জন্য দোয়া করবেন। উদ্ভোধনী অনুষ্ঠানে যে যার দেশের পোশাক পরেছে। আমি শাড়ী পড়েছিলাম। এখানে আমরা বিভিন্ন সমাজসেবা মূলক কাজে অংশ নিচ্ছি। পাশাপাশি আমাদের অনলাইনে ভোট দেওয়া শুরু হয়েছে।
এদিকে ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি ২০১৬’ প্রতিযোগিতায় গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। ১৯৮৬ সাল থেকে ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি প্রতিযোগিতা শুরু হয়েছে। গত বছর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরা সুন্দরীর হওয়ার মুকুট জিতেছেন ফিলিপাইনের মিচেল লুকাস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open