কথিত ‘আসল বিএনপি’ এর গাড়িতে আগুন

রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপিকর্মীদের সঙ্গে ‘আসল বিএনপি’ নামের একটি সংগঠনের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছবি : নিউজ রুম ফটো
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশের চেষ্টার সময় ধাওয়া খেয়ে পালিয়েছে ‘আসল বিএনপি’ নামক সংগঠনের কর্মীরা।
আজ রোববার বিকেলে বিএনপিকর্মীদের সঙ্গে ওই সংগঠনটির কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয় একটি পিকআপ ভ্যান।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে কাকরাইল নাইটিঙ্গেল মোড়ে জড়ো হয় ‘আসল বিএনপি’র কর্মীরা। সেখান থেকে মিছিল নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার চেষ্টা করে তারা। এ সময় কার্যালয়ে অবস্থান করা বিএনপির নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়।
পরে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ অভিযোগ করেন, কিছু টোকাই দিয়ে বিএনপি কার্যালয় দখল ও হামলার অপচেষ্টা চালিয়েছে সরকার। বিএনপির সাংগঠনিক কার্যক্রম বাধাগ্রস্ত করতে সরকার এ ধরনের ঘটনা ঘটাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
রিজভী আহমেদ বলেন, ‘সাংগঠনিক কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার জন্য, একের পর এক তাঁরা নাটক করছেন, ষড়যন্ত্র করছেন। টোকাই, অপকৃষ্ট, উৎকৃষ্ট, নিকৃষ্ট সমস্ত লোকজনদের ধরে নিয়ে এসে বলছেন বিএনপির আরেকটি গ্রুপ। একেবারে নিকৃষ্ট ধরনের একটা ছ্যাচরামি টাইপের রাজনৈতিক কৌশল আপনারা অবলম্বন করছেন।’
গত ২ জানুয়ারি একইভাবে বিএনপি কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে ‘আসল বিএনপি’ পরিচয়ের একদল লোক। সেদিনও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে ওইসব ব্যক্তি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open