মাত্র ৪১ বছর বয়সে ৮০০ সন্তানের বাবা !

সাইমন ওয়াটসন। বয়স ৪১ বছর। কিন্তু এই বয়সে ৮০০ সন্তানের বাবা? বিস্ময়কর মনে হলেও এমন কর্ম করে তাক লাগিয়ে দিয়েছেন যুক্তরাজ্যের বাসিন্দা সাইমন। তিনি একজন অনিবন্ধিত শুক্রাণুদাতা (স্পার্ম ডোনার)। গত ১৬ বছরের বেশি সময়ে তাঁর দেওয়া শুক্রাণুতে জন্মেছে ৮০০ শিশু। আর প্রতিটি শিশুর জন্মের উপলক্ষ হওয়ায় তাদের অভিভাবকের কাছ থেকে সাইমন নিয়েছেন ৫০ পাউন্ড করে। এত বিপুল সন্তান জন্মে সাহায্যের বিষয়ে জানতে বিবিসি মুখোমুখি হয়েছিল সাইমনের। আলাপচারিতায় সে বিষয়ে খোলাখুলি কথা বলেছেন।
বিবিসির সঙ্গে আলাপচারিতার একপর্যায়ে নিজের পরিচয় জানিয়ে সাইমন বলেন, ‘আমার নাম সাইমন ওয়াটসন। আমি শুক্রাণুদাতা।’
সাইমন জানান, বেশির ভাগ লোক ফেসবুকের মাধ্যমে তাঁর দ্বারস্থ হন। তিনি জানান, ফেসবুকে শুক্রাণু দান-সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য দেওয়া আছে। লোকজন সেগুলো কাজে লাগাতে পারে।সাইমন একটি অনিবন্ধিত শুক্রাণুসেবা চালু করেছেন। কম খরচ হওয়ায় অনেক নারীই তাঁর দ্বারস্থ হন।
‘এ পর্যন্ত আমি অন্তত ৮০০ সন্তানের বাবা হয়েছি। এভাবে আমি যত বেশি সম্ভব সন্তানের বাবা হতে চাই, যাতে আমার রেকর্ড আর কেউ ভাঙতে না পারে’, বলেন সাইমন। প্রতি তিন মাস পরপর নিজের সুস্থতার বিষয়ে পরীক্ষা করাতে হয় সাইমনকে। সেই পরীক্ষার প্রতিবেদন তিনি ইন্টারনেট এবং সামাজিক মাধ্যমে তুলে দেন, যাতে তাঁর খদ্দেররা তথ্য সংগ্রহ করতে পারেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open