মুনিরের জোড়া গোলে কোয়ার্টারে বার্সা

কোপা ডেল রে’র শেষ ষোলর দ্বিতীয় লেগে এসপানিওলকে হারিয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা। বুধবার প্রতিপক্ষের মাঠে এসপানিওলকে ২-০ গোলে হারায় বার্সা। এর আগে প্রথম লেগে ন্যু ক্যাম্পে এসপানিওলকে ৪-১ গোলে পরাজিত করেছিল মেসি-নেইমাররা। দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের ব্যবধান নিয়ে শেষ আটে পা রাখে লুইস এনরিকের দল।
প্রতিপক্ষের মাঠ কর্নেয়া এল প্রাতে বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন মুনির এল হাদ্দাদি। প্রথমার্ধে দলকে এগিয়ে নেয়ার পর নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে আরেকটি গোল করে বার্সার জয় নিশ্চিত করেন এই তরুণ স্প্যানিশ স্ট্রাইকার।
বার্সেলোনার প্রথম গোলটিতে অবদান মেসির। খেলার ৩২তম মিনিটে মেসির বুদ্ধিদীপ্ত পাস ধরে ডি বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে বার্সাকে এগিয়ে নেন তরুণ তুর্কি মুনির। খেলার ৮৮তম মিনিটে অ্যালেক্স ভিদালের পাস থেকে গোল করে বার্সার জয় নিশ্চিত করেন স্প্যানিশ স্ট্রাইকার মুনির। চলতি মৌসুমে বার্সার হয়ে এটি তার পঞ্চম গোল।
দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন লুইস সুয়ারেজের পরিবর্তে একাদশে জায়গা পান মুনির এল হাদ্দাদি। আর সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন তিনি। প্রথম লেগে বড় ব্যবধানে এগিয়ে থাকায় নেইমার, ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস ও জেরার্ড পিকের মতো দলের গুরুত্বপূর্ণ সদস্যদের বিশ্রাম দেন কোচ এনরিকে। তবে ৫ম বার ব্যালন ডি’র জেতা লিওনেল মেসি প্রথম একাদশেই ছিলেন। নিজে গোল না করলেও গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open