এবার জন্মনিয়ন্ত্রন হবে আপনার হাতের সুইচের অফ, অনে!

সম্ভবত যৌনবিষয়ক সবথেকে বড় আবিষ্কারটা হয়েই গেল। কারণ, এবার আপনার শুক্রাণুরও সুইচ থাকবে আপনার হাতে। চাইলে অন। না চাইলে অফ। শুক্রাণুর আর বাঁধনহারা উচ্ছ্বাসে আপনার কথা না মেনে যাওয়ার জো নেই!
জন্মনিয়ন্ত্রণ করতে গেলেই আমরা শুধু ভাবি কন্ডোম কিংবা অপরেশনের কথা। কিন্তু এক জার্মান বিজ্ঞানী অন্যরকম ভেবেছেন। তিনিই আবিষ্কার করেছেন এই ’স্পার্ম সুইচ’!
আসলে বিজ্ঞানী বিমেক চান, পুরুষ সন্তান চান কিনা এটা তাঁর হাতেই থাক। এতদিন পর্যন্ত যেটা খানিকটা ভাগ্যের হাতেই থাকে। কিন্তু আপনার মনে প্রশ্ন জাগছে হয়তো, যে এই মেশিনটা কীভাবে কাজ করবে? মেশিনটার আকার ৭*১১*১৮ মিলিমিটার। এই সুইচটি যদি অন করা থাকে, তাহলে যৌনমিলনের সময় শুক্রাণু বেরিয়ে অন্যের গর্ভে যাবে। আর যদি শুক্রাণু নিরোধক ওই সুইচ অফ করা থাকে, তাহলে শুক্রাণু জমা থাকবে আপনার কাছেই।
গত এক বছর ধরে ২৫ জন পুরুষের উপর পরীক্ষা করা হয়েছে এই মেশিনটির। মোটামুটি ঠিকই আছে সবকিছু। কিন্তু আরও কিছু পরীক্ষা করে তবেই বাজারে ছাড়তে চাইছেন বিমেক।শোনা যাচ্ছে এই মেশিনটি বাজারে আসবে ২০১৮ নাগাদ। আর তখন থেকেই আপনি দিব্যি বলতে পারবেন, ’শুক্রাণু তুমি যতই ছটফট করো, মেশিন আমার হাতে’!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open