রোবট হলেও তার নিজস্ব ব্যক্তিত্ব রয়েছে

এতদিন বিজ্ঞানীরা অনেক রোবট আবিষ্কার করলেও পুরোপুরি মানুষের মত দেখতে রোবট আবিষ্কার করেনি। কিন্তু, বিজ্ঞানীরা সম্প্রতি নতুন এক রোবট আবিষ্কার করেছে যা দেখতে তরুণীর মত। মানুষের শরীরের মতোই তার শরীর। তার রয়েছে আকর্ষণীয় চুল। এই রোবটটি আপনার সাথে হাত মেলাবে। সে আপনাকে অভিনন্দন জানাবে, আপনার সঙ্গে হাঁসি মুখে চোখের দিকে তাকিয়ে কথা বলবে। প্রথমবার দেখাতেই সেটি আপনার নাম মনে রেখে দেবে। এমনটি শেষবার আপনার সঙ্গে রোবটির কি কথা হয়েছিল তা জানিয়ে দিতে পারবে।
সিঙ্গাপুরের নানিইয়াং টেকনোলজিক্যাল ইউনিভার্সিটি (এনটিইউ) বিজ্ঞানীরা নতুন এই রোবট আবিষ্কার করেছেন। এই রোবটটির নাম রাখা হয়েছে নাদিনি এটিকে রিমোট কন্ট্রোল দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে। গবেষকরা জানিয়েছেন, কোনও সম্মেলনে রোবটটি আপনার প্রতিনিধি হিসেবে কাজ করতে পারবে।
নাদিনি রোবট হলেও তার নিজস্ব ব্যক্তিত্ব রয়েছে। রয়েছে মেজাজ এবং আবেগ। আপনার কথাবার্তার ওপর নির্ভর করবে সে খুশি হবে না বিরক্ত হবে। সফটওয়্যার অ্যাপলের সিরি অথবা মাইক্রোসটের কর্টানার মতো সফটওয়্যার দিয়ে নাদিনিকে পরিচালনা করা যাবে। যুবক অথবা বৃদ্ধ যে কোনও বয়সী লোকের সঙ্গে খুব দ্রুত রোবটিটি ভাব জমিয়ে ফেলতেও পারে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open