আবারো দেশের গান করার পরিকল্পনা রয়েছে : হৃদয় খান

সংগীতশিল্পী হৃদয় খান দুই বছর ধরে চলচ্চিত্রে প্লে-ব্যাক নিয়ে ব্যস্ত সময় পার করেছেন। এ খবর সবার জানা। নতুন খবর হলো, এর আগে সব ধরনের গান গাইলেও প্রথমবারের মতো একটি দেশাত্মবোধক গান গেয়েছেন তিনি। গানটি সুরও হৃদয়ের করা।

গানটির শিরোনাম ‘বাংলাদেশ তোমারই জন্য’। গানটি লিখেছেন কবির বকুল। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে। ২৪ ডিসেম্বর গানটির ভিডিও ইউটিউবে ছাড়া হয়।

এদিকে, বিভিন্ন টেলিভিশন চ্যানেলেও গানটি প্রচারের পর বেশ সাড়া পেয়েছেন বলে জানান হৃদয়। হৃদয়ের ভক্তরা সবাই জানেন, হৃদয়ের সব গানের মিউজিক ভিডিও তিনি নিজেই নির্মাণ করে থাকেন। এবারও এর ব্যতিক্রম হয়নি। তবে দেশের গান ও ভিডিও নির্মাণ করার অভিজ্ঞতা হৃদয়ের একেবারেই নতুন।

এ প্রসঙ্গে এনটিভি অনলাইনকে হৃদয় খান বলেন, ‘আগে থেকে দেশের গান করার কোনো পরিকল্পনা ছিল না আমার। হঠাৎ করেই এক রাতে গানের সুর মাথায় আসে, ঠিক তখনই কবির বকুল চাচাকে ফোন করে বলি গান লিখতে। পরের দিন সকালে গানের কথা পেয়ে মুগ্ধ হই আমি। এরপর সঙ্গে সঙ্গে সুর করে গানটির ভিডিও নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

মিউজিক ভিডিওর শুটিং কোথায় করা হয়েছে—জানতে চাইলে হৃদয় বলেন, ‘ঢাকা, মানিকগঞ্জ, সাভারের স্মৃতিসৌধ, সিলেটের শ্রীমঙ্গলসহ বেশ কিছু জায়গায়। তবে ভিডিওটি যেভাবে নির্মাণ করতে চেয়েছি, সেভাবে পারিনি। বলতে পারেন ৪০ শতাংশ কাজ করতে পেরেছি মাত্র। ভিডিওতে গার্মেন্টকর্মী ও ক্রিকেটারদের রাখার ইচ্ছা ছিল। সেটা সম্ভব হয়নি। এত আয়োজনের পর্যাপ্ত সময়ও আমার ছিল না। কারণ আমি চেয়েছি, গানটি যেহেতু করেছি, তাহলে সেটা বিজয়ের মাসে প্রকাশ হলেই ভালো হবে। তবে আগামীতে আবারো দেশের গান করার পরিকল্পনা আমার রয়েছে। তখন শতভাগ তৃপ্তি নিয়েই কাজ শেষ করব ইনশাআল্লাহ।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open