৫ ঘণ্টা লড়াইয়ের পর অজগরের পেটে কুমির…

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে ঘটে গেলো বিরল এক ঘটনা। অস্ট্রেলিয়ার প্রাকৃতিক বৈচিত্র্যের সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার হয়তো প্রয়োজন নেই। এনিমেল প্ল্যানেট, ন্যাশনাল জিওগ্রাফ্রিক কিংবা ডিসকভারি চ্যানেলের কল্যাণে তা সারা বিশ্বের মানুষই এখন জানেন।
কিন্তু, এ ঘটনা খোদ অস্ট্রেলিয়ার অধিবাসীদেরকেই চমকে দিয়েছে। ১০ ফুট দীর্ঘ এক অজগরের সঙ্গে ৫ ঘণ্টা লড়াই করে শেষ পর্যন্ত হার মানলো ৩ ফুট দীর্ঘ একটি কুমির।
পানিতে দানবীয় শক্তির অধিকারী হলেও, অজগরের শক্তির কাছে নতি স্বীকার করে মারা গেলো কুমিরটি। এরপর যা ঘটলো, তা বিশ্বাস করতে ঢোক গিলতে হতে পারে।
পানি থেকে পেঁচিয়ে ডাঙায় তুলে নিয়ে পুরো মৃত কুমিরটিকে আস্ত গিলে ফেললো অজগরটি। ১০ মিনিটের মধ্যে কুমিরটিকে গিলে ফেলে সাপটি। পানিতে সজোরে কুমিরটিকে পেঁচিয়ে ধরলেও কুমিরটি দীর্ঘক্ষণ বেঁচে ছিল। ঘটনাটি ঘটেছে কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যের খনিশহর হিসেবে পরিচিত মাউন্ট আইসার কাছে একটি জলাশয় লেক মুন্ডারায়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। প্রত্যক্ষদর্শীরা নিজেদের চোখকে মোটেই বিশ্বাস করতে পারছিলেন না। এদিকে ইন্টারনেটের কল্যাণে সারা বিশ্বে মুহূর্তের মধ্যে ঘটনাটি ছড়িয়ে গেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open