আরেক মুস্তাফিজের সন্ধান পেল বাংলাদেশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) তৃতীয় আসর থেকে বিদায় হয়েছে ঢাকা ডাইনামাইটসের। এই দলের হয়েই খেলা ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান আলো ছড়িয়েছেন ঠিকই। জাতীয় দলের এই ক্রিকেটারের কাছে এমন পাফরম্যান্সটা অনুমিতই ছিলো। কিন্তু নতুন আবিস্কার আবু হায়দার রনি।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারকেও এগিয়ে রাখছেন কুমিল্লা ও জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বরিশাল বুলসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত মুস্তাফিজ শিকার করেছেন মোট ১৪ উইকেট। অন্যদিকে, এবারের টুর্নামেন্টে সবচেয়ে এগিয়ে রয়েছেন রনি। সেমিফাইনাল পর্যন্ত ঝুলিতে ভরেছেন সর্বমোট ২১ উইকেট! সেক্ষেত্রে আরো একজন মুস্তাফিজ কি খুঁজে পেলো বাংলাদেশ? না, মাশরাফি একমত নন এই কথার সঙ্গে। ব্যাখাটা দিলে নিজেই, ‘মুস্তাফিজ ভিনগ্রহের এক প্রতিভা। ওর সঙ্গে কারোর তুলনা চলে না। রনিকে কাছে থেকে দেখেছি, ও খুবই সম্ভাবনাময়। বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত বলা যায় ওকে। তবে ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের পার্থক্যটা অনেক বড়। এসেই পারফর্ম করা অনকে সময় সহজ, অনেক সময় কঠিন। বাংলাদেশ দলের কথা চিন্তা করলে ওকে ‘গ্রেট ফিউচার’ বলা যায়।’
মাশরাফিই জানালেন, আবু হায়দার রনির যে বিষয়টি তিনি সবচেয়ে পছন্দ করেন,সেটি তার সাহস। খুব সহজেই বলা যায়, আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আবু হায়দার রনিকে নিয়ে এরই মধ্যে ভাবতে চলেছেন জাতীয় দলের কোচ চান্দিকা হাতুরুসিংহে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open