এরা হিন্দু, ইন্ডিয়ার এজেন্ট : বিতর্কীত মন্তব্যে নিষিদ্ধ রকিবুল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এলিমিনেটর ম্যাচে রেফারির টস-কান্ড নিয়ে বেশ কিছু দিন উত্তপ্ত ছিল ক্রিকেট অঙ্গন। সেটি নিয়ে ক্ষুব্দ বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান।
ওই ঘটনা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়াতে রীতিমতো হুমকি দিলেন সংশ্লিষ্ট চ্যানেল ৭১ ও প্রতিবেদককে। এলিমিনেটর ম্যাচটির টস নিয়ে ক্ষুব্ধ রকিবুল হাসান প্রতিক্রিয়া জানান সেই ৭১ চ্যানেলের মাধ্যমেই। যেখানে দেখা গেছে তিনি হুমকি দিচ্ছেন রিপোর্টার দেব চৌধুরী আর চ্যানেলকে। টস নিয়ে প্রশ্ন তুলে একটি প্রতিবেদন করে একাত্তর টেলিভিশনের প্রতিবেদক প্রতিবেদক দেব চৌধুরী। এতেই ক্ষেপে যান রকিবুল। ওই রিপোর্টারের ধর্ম নিয়ে কটূক্তি, নিজের খুঁটির জোর নিয়ে অহংকার আর বিসিবি ও বিপিএল সংশ্লিষ্টদের নিয়ে অরুচিকর মন্তব্য করেন রকিবুল। তাছাড়া তিনি প্রতিক্রিয়ায় ছাড় দেননি সাবেক ও বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতিদেরও। নাজমুল হাসান পাপন ও আ হ ম মুস্তফা কামালের যাচ্ছে তাই অপমানও করেন। বলেছেন, ‘তুমি কি ওখানে ছিলা? দূর থেকে ব্রডকাস্ট ক্যামেরাতে দেখে নিজের মতামত দিয়ে দিলা একজন ম্যাচ রেফারি সম্পর্কে, যে কিনা ম্যাচের খোদা! প্রটোকল কি, কার দায়িত্ব কি…ম্যাচে রেফারি চাইলে প্রধানমন্ত্রীকে মাঠ থেকে বের করে দিতে পারে। কয়েন পড়বে, কয়েন উঠাবা বলে দিবা। আর আমি ম্যাচ রেফারি, যেটা বলি, সেটাই রাইট। ম্যাচ রেফারির ক্ষমতা কি, সেটা দেখে নিও। ম্যাচ রেফারি যখন পানিশমেন্ট দেয় তখন কোন আপিলও চলে না।’ প্রতিক্রিয়ায় নিজের বাড়ি গোপালগঞ্জ উল্লেখ করে দেখে নেয়ার হুমিকিও দেন তিনি। জানান, যা কিছু করা হয়েছে সব পূর্বপরিকল্পিত।
রিপোর্টার সম্পর্কে রকিবুল বললেন, এরা সুবিধা নেয়, বহু জায়গা থেকে। এরা হিন্দু, এরা এজেন্সি করে, ইন্ডিয়ান হাইকমিশনের। ঘরের মধ্যে শত্রু শালা…। ঢাকায় থাকা মুশকিল হয়ে যাবে ওর। যত যুবলীগ আর ছাত্রলীগের সাথে আমার ওঠাবসা।
বিসিবির সভাপতি ও সাবেক সভাপতিকে নিয়ে বলেন, ওই পাপন-ফাপন আর কামাল সাহেবদেরও চামড়া তুইলা ফালাই আমি। আমার বাড়ি গোপালগঞ্জ, ঘাড়ের একটা রগ বাঁকা আমার। আমার অর্থের কোন অভাব নাই, ডালভাত খাওয়ার সামর্থ্য আছে। আমার পরিবার সবকিছু স্ট্রং।’ সোমবার বিতর্কীত এই মন্তব্যের জন্য সকল ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে সাময়িক ভাবে নিষিদ্ধ করা হয়েছে রকিবুল হাসানকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open